করোনা নিয়ন্ত্রণে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে : মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, করোনা নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, করোনা মহামারির ফলে সাধারণ মানুষ চরম বিপর্যস্ত। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। মানুষ অক্সিজেনের জন্য হাহাকার করছে। সরকারি হাসপাতালগুলো রোগীর চাহিদা পুরণে ব্যর্থ। করোনার দীর্ঘ দেড় বছরেও সরকার হাসপাতালে বেড, অক্সিজেনসহ করোনা রোগীর সরঞ্জাম বৃদ্ধি করতে পারেনি সরকার। তিনি দেশের সকল মানুষকে দ্রুত সময়ের মধ্যে টিকার আওতায় নিয়ে আসার আহ্বান জানান।

আজ (রবিবার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করিম শায়খে চরমোনাই কর্তৃক পরিচালিত চরমোনাই ভলান্টিয়ার সার্ভিস টিম এর কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সাথে বরিশাল জেলার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। এ সময় বরিশাল মহানগর ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে তিনি বলেন, করোনা আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা। এজন্য যদি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মূর্খ বানানোর চক্রান্ত চলছে। এমন সিদ্ধান্তে দেশের জন্য কোনোভাবেই কল্যাণ বয়ে আনবে না। তিনি স্বাস্থ্যবিধি বজায় রেখে কওমী মাদরাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান।

উল্লেখ্য যে, বরিশালে করোনা আক্রান্ত রোগীদের সেবা দিচ্ছে চরমোনাই ভলেন্টিয়ার সার্ভিস টিম (সিভিএসটি) স্বেচ্ছাসেবক সংগঠন। সংস্থাটি বরিশালে ফ্রি এ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে। এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।