একমাত্র আল্লাহই পারেন করোনা পরিস্থিতি থেকে পরিত্রাণ দিতে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, করোনাভাইরাস মোকাবিলা অনেক কঠিন হয়ে যাচ্ছে। একমাত্র আল্লাহই পারেন আমাদের এই পরিস্থিতি থেকে পরিত্রাণ দিতে। আমরা ইমামদের মাধ্যমে পানাহ চাইবো যেন তিনি আমাদের পরিত্রাণ দেন।

শনিবার (১৭ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইমামদের সঙ্গে আলোচনা সভায় এ কথা বলেন আইনমন্ত্রী। তিনি ভার্চুয়ালি এ সভায় যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে মানুষের জীবন-জীবিকার উপর বিরাট চাপ পড়েছে। সরকার জনগণের সেবার জন্য, জনগণ যাতে ভালোভাবে থাকে সে ব্যাপারে সচেতন। আবার জনগণের জীবিকা নিয়েও সরকারকে যথেষ্ট সচেতন থাকতে হয়। জীবন-জীবিকার কথা মাথায় রেখেই লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তের কারণে আমরা করোনার বড় ধরণের প্রভাব থেকে রক্ষা পেয়েছি উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, বড় বড় রাষ্ট্র যখন করোনার টিকা ব্যবস্থা করেছে ঠিক তখনই শেখ হাসিনা দেশের জনগণের জন্য টিকা কিনে এনেছেন।

আলোচনা সভায় আইনমন্ত্রীর কাছে ইমামদের পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। এর মধ্যে ইমামদের বেতন ভাতার দাবি প্রধানমন্ত্রীকে জানানো হবে বলে জানান আইনমন্ত্রী।