সজীব গ্রুপের চেয়ারম্যান-এমডিরা ৪ দিনের রিমান্ডে

রূপগঞ্জে সজীব গ্রুপের প্রতিষ্ঠান হাশেম ফুডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার হওয়া ৮ আসামির প্রত্যেককে ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

শনিবার (১০ জুলাই) বিকালে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য জানান।
গ্রেফতারের পর ৮ আসামিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ,৩২৪ ও ৩০৭ ধারায় হত্যা এবং হত্যা প্রচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়। পরে আদালত তাদেরকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা রূপগঞ্জ থানার পরিদর্শক হুমায়ুন কবির জানান, হত্যা ও হত্যার অভিযোগে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমসহ আটজনকে গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলায় অজ্ঞাত আসামিও করা হয়েছে।

গ্রেফতারদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত আসামিদের জামিন না মঞ্জুর করে প্রত্যেককে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

গ্রেফতার হওয়া ৮ আসামি হলেন- সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেম (৭০), তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩), তানজীম ইব্রাহীম (২১), শাহান শান আজাদ (৪৩), মামুনুর রশিদ (৫৩) ও মো. সালাউদ্দিন (৩০)।

উল্লেখ্য, বৃহস্পতিবার (০৮ জুলাই) বিকালে রূপগঞ্জের ভুলতা এলাকায় অবস্থিত সজীব গ্রুপের প্রতিষ্ঠান হাশেম ফুডের এই কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দীর্ঘ ২৮ ঘন্টার চেষ্টা পর শুক্রবার দুপুরে আগুন নিয়ন্ত্রণে আসে। পরে ঘটনাস্থল থেকে ৫৩ মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া এখনও নিখোঁজ আছেন ৪৫ জন।