র‌্যাবের মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেছেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

রূপগঞ্জে কারখানায় আগুনের ঘটনায় তদন্ত কমিটি

শুক্রবার (৯ জুলাই) বিকেলে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

No description available.

তিনি বলেন, কারাখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত জানতে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও কলকারখানা এবং প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর পৃথক তদন্ত কমিটি গঠন করেছে। তাদের তদন্ত প্রতিবেদনে যদি কারো গাফিলতি পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা

এদিকে শুক্রবার দুপুরে ফায়ার সার্ভিস ৪৯টি লাশ উদ্ধার করে। ফলে এ ঘটনায় মোট ৫২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বলে জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান

No description available.

তিনি জানান, শুক্রবার যেসব লাশ উদ্ধার হয়েছে তার প্রায় সবই এমনভাবে দগ্ধ যে সেগুলি আত্মীয়রা দেখে চিনতে পারছেন না। তাই এই মৃতদেহগুলি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে ডিএনএ টেষ্টের জন্য। ডিএনএ টেষ্টের মাধ্যমে এ লাশগুলি সনাক্ত করে আত্মীয়দের কাছে হস্তান্তর করা হবে।

গেটে তালা দেওয়া থাকায় দগ্ধ হয়ে ফ্লোরেই শ্রমিকদের মৃত্যু হয়

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেজান জুস কারখানায় ভয়াবহ আগুন লাগে। রাতে ভবন থেকে লাফিয়ে পড়ে তিন জন মারা যাওয়ার খবর পাওয়া যায়। এ ছাড়া আজ শুক্রবার ফায়ার সার্ভিস এখন পর্যন্ত ৪৯ জনের লাশ উদ্ধার করেছে।