বান্দরবানে নওমুসলিম ইমাম হত্যা: বিচারের দাবীতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

বান্দরবানের রোয়াংছড়িতে নওমুসলিম মসজিদের ইমাম ওমর ফারুককে বাসা থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যার ঘটনায় মানববন্ধনের আয়োজন করেছ ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর।
রবিবার (২০ জুন’)সন্ধ্যা ৭ টায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাধারন সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমানের সঞ্চালনায় সভাপতির বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ তানভির হোসেন।
তিনি বলেন, ‘সারা বিশ্বে মুসলিমরা আজ শোষিত, বঞ্চিত এবং নির্যাতিত। তারই একটি নজির হলো বান্দরবানের নওমুসলিম ইমাম হত্যা। বাংলাদেশ একটি সাম্প্রতির বন্ধনের উজ্জ্বল দৃষ্টান্ত। কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় যে, বাংলাদেশে প্রতিনিয়ত পার্বত্য অঞ্চলগুলোতে মুসলমানদের উপর নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। যেখানে মুসলিমরা সংখ্যালঘু হওয়াতে তারা তাদের ন্যায্য অধিকারটুকুও পাচ্ছে না। তারই ধারাবাহিকতা গতকালের এই ঘটনা। এটা কোনভাবেই মেনে নেওয়ার মত নয়। অনতিবিলম্বে এই নৃশংস অপরাধের সঠিক বিচার করুন। অপরাধীকে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে ন্যায়বিচার নিশ্চিত করুন।

উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহিম খলিল, বিশ্ববিদ্যালয় সম্পাদক শাজাহান হোসেন, স্কুল ও কলেজ সম্পাদক শেখ মুহাম্মদ সাব্বির, নির্বাহী সদস্য সাইফুদ্দীন মুহাম্মদ এমদাদ সহ অন্যান নগর ও থানা নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, গত শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে আটটায় উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের তুলা ঝিড়ি পাড়ায় নওমুসলিম মসজিদের ইমাম ওমর ফারুককে হত্যা করে সন্ত্রাসীরা। তাঁর পূর্বের নাম ছিল ফাতেহা ত্রিপুরা। ত্রিপুরা সম্প্রদায় থেকে কয়েক বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। পরে অস্থায়ী একটি মসজিদে ইমামতির দায়িত্ব নেন।