৫৬০টি মডেল মসজিদে যোগ্য ও পরহেজগার জনবল নিয়োগ দিন: আল্লামা নুরুল হুদা ফয়েজী

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজী সরকারের দেশব্যাপী ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের প্রজেক্টকে প্রশংসনীয় উদ্যোগ বলে উল্লেখ করে বলেন, মসজিদগুলোতে যোগ্য ও পরহেজগার জনবল নিয়োগ দেয়ার মাধ্যমে সরকার ইসলাম ও ধর্মপ্রাণ মুসলমানদের জন্যে একটি ঐতিহাসিক ভূমিকা পালন করতে পারে।

তিনি বলেন, দলীয় বিবেচনার ঊর্ধ্বে উঠে মডেল মসজিদগুলোতে ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ অন্যান্য জনবল নিয়োগের ক্ষেত্রে যথাযথ এলেম, আমল, সঠিক আকিদা এবং দীনদারী ও পরহেজগারীর মত বিষয়গুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করা উচিৎ। এসব বিষয় বিবেচনা না করে দলীয় বিবেচনায় বা যেকোনো কারণে যদি মডেল মসজিদগুলোতে ধর্মীয় বিবেচনায় অযোগ্য বা বিতর্কিত জনবল নিয়োগ দেয়া হয় তাহলে সরকারের একটি মহৎ উদ্যোগ ব্যর্থতায় পরিণত হবে।

আজ বৃহস্পতিবার পুরানা পল্টনস্থ জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত পরিষদের কার্যনির্বাহী কমিটির মাসিক সভায় সভাপতির আলোচনায় আল্লামা ফয়েজী উপরোক্ত কথা বলেন।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমানের পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক শায়খুল হাদীস মুফতি হেমায়েতুল্লাহ, সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মাওলানা কামাল উদ্দীন, মাওলানা লোকমান হোসেন জাফরী, মাওলানা আশরাফ আলী নূরী, মাওলানা আব্দুল আজিজ কাসেমী, মাওলানা এইচএম সাইফুল ইসলাম, মুফতি আখতারুজ্জামান মাহদি, মুফতি রেদওয়ান হাসান, মাওলানা মুরতোজা কাসেমী, মুফতি কাউসার বাঙালী, মুফতি সানাউল্লাহ কাসেমী, মাওলানা জোবায়ের আব্দুল্লাহ কাসেমী, মাওলানা বদরুজ্জামান, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ প্রমুখ।

সভায় মাননীয় প্রধানমন্ত্রীর ৫০টি মডেল মসজিদ উদ্বোধনে সন্তোষ প্রকাশ করা হয় এবং প্রকল্পভুক্ত বাকী মডেল মসজিদগুলো দ্রুত নির্মাণ সম্পন্ন করার আহ্বান জানানো হয়। সভা থেকে দেশের সকল হেফজখানা, মক্তব এবং মাদরাসা দ্রুত খুলে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

সংবাদ প্রেরক
এইচ এম সাইফুল ইসলাম
কেন্দ্রীয় প্রচার সম্পাদক
জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ