আজকের বাংলা তারিখ

  • আজ বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ ইং
  • ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ২৫শে জ্বিলহজ্জ, ১৪৪২ হিজরী

আটকের কয়েক ঘণ্টা পর আল-জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়

আটকের কয়েক ঘণ্টা পর আল-জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়

আটকের কয়েক ঘণ্টা পর আল-জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়

কাতারভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন আল-জাজিরার আরবি বিভাগের সাংবাদিক জিভারা বুদেইরিকে আটকের কয়েকঘন্টা পর মুক্তি দিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের শেখ জাররাহ শরণার্থী শিবিরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশের খবর সংগ্রহ করছিলেন আল-জাজিরার ওই সাংবাদিক।

গতকাল শনিবার (৫ জুন) কাতারভিত্তিক আল-জাজিরা টেলিভিশন চ্যানেলের জেরুজালেম প্রতিনিধি বুদেইরিকে আটক করে ইহুদিবাদী ইসরায়েলের পুলিশ। পাশাপাশি ক্যামেরাম্যান নাবিল মাজাউয়ির যন্ত্রপাতি ভাঙচুর করে।

এদিকে, বুদেইরিকে আটকের পর আন্তর্জাতিক অঙ্গনের সাংবাদিক ও গনমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠানগুলো কঠোর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

আল-জাজিরার এ নারী সাংবাদিক গতকাল মুক্তি পাওয়ার পর জানান, খবর কভার করার সময় চারপাশ থেকে ইসরায়েলি পুলিশ এসে তাকে লাথি মারতে থাকে, এমনকি আটক করে গাড়িতে তোলার পরও পুলিশ তাকে জঘন্যভাবে লাথি মারে।

১৯৬৭ সালে ইহুদিবাদী ইসরায়েল গাজা উপত্যকা, পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম শহর দখল করে নেয়। এ ঘটনার ৫৪তম বার্ষিকী উপলক্ষে ফিলিস্তিনিদের অনশন কর্মসূচির খবর সংগ্রহ করছিলেন বুদেইরি।

এছাড়া, গত কয়েক সপ্তাহ ধরে শেখ জাররাহ শরণার্থী শিবির বিক্ষোভস্থলে পরিণত হয়েছে। ইহুদি বসতি নির্মাণের জন্য সেখান থেকে ফিলিস্তিনি মুসলমানদের বহিষ্কারের চেষ্টা করছে ইসরায়েল

Leave a Reply

Thanks for choosing to leave a comment. Please keep in mind that all comments are moderated according to our comment policy, and your email address will NOT be published. Please Do NOT use keywords in the name field. Let's have a personal and meaningful conversation.