কর্মসংস্থান সৃষ্টিকারী যুব বান্ধব বাজেট চাই
-ইসলামী যুব আন্দোলন

যুব বান্ধব জাতীয় বাজেট সময়ের একান্ত অপরিহার্য দাবি। করোনাকালীন সংকটময় মুহূর্তে দেশের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুবসমাজ, এমতাবস্থায় জাতীয় বাজেট ২০২১-২২ নতুন উদ্যোক্তাদের ক্ষতিপূরণ ও কর্মসংস্থান সৃষ্টির বিষয় প্রাধান্য না পেলে দেশের অর্থনীতির মুখ থুবরে পড়বে।

আজ ৩১মে সোমবার ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মাদ নেছার উদ্দিন ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদ এক যুক্ত বিবৃতিতে উপরোক্ত কথা বলেন।

নেতৃদ্বয় আরো বলেন, শুধুমাত্র আকারে বড় করে অলীক বাজেট প্রণয়ন করা স্থায়ী কোনো সমাধান হতে পারে না। তাই দেশের সামর্থ্য অনুযায়ী যুক্তিক বাজেট প্রণয়ন করুন।

দেশের অর্থনীতির প্রাণশক্তি যুবসমাজ আজ হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। এ অবস্থায় বেকার যুবকদের কর্মসংস্থান অথবা বেকার ভাতার আওতায় আনতে ব্যর্থ হলে ৫০ বছর বয়সের এই রাষ্ট্র ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে। আর এই ব্যর্থতার দায় বর্তমান ক্ষমতাসীন ও বিগত দিনে যারা ক্ষমতায় ছিল কেউ এড়াতে পারে না।

বিবৃতিতে তারা তরুণ ছাত্র সমাজের অনিশ্চিত ভবিষ্যৎ থেকে রক্ষা করার জন্য অনতিবিলম্বে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানান। সাথে সাথে গতকাল ইসলামী আন্দোলনের আমির ঘোষিত কর্মসূচী বাস্তবায়নের জন্য সারা দেশের যুবসমাজের প্রতি আহ্বান জানান।

বার্তা প্রেরক
মুহাম্মাদ ইলিয়াস হাসান
কেন্দ্রীয় প্রচার সম্পাদক
ইসলামী যুব আন্দোলন