দায়িত্ব বুঝে নিলেন বেফাকের পাঁচ তত্ত্বাবধায়ক

sharethis sharing button
বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ মনোনিত পাঁচ তত্ত্বাবধায়ক দায়িত্ব বুঝে নিয়েছেন।

আজ বুধবার (২৬ মে) সকাল ১১ টায় রাজধানীর কাজলারপাড় (ভাঙ্গা প্রেস) বেফাক মিলনায়তনে এক পরিচিতি সভা অনুষ্ঠানে দায়িত্ব বুঝে নেন তারা। বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক পরিচালিত এ বৈঠকে উপস্থিত ছিলেন মনোনীত বেফাকের পাঁচ তত্ত্বাবধায়ক, বেফাকের মহাপরচিালক মাওলানা মুহাম্মদ যুবায়ের, পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আমিনুল হকসহ বেফাকে কর্মরত কর্মকর্তাগণ। এ সময় প্রথমেই বেফাকের মাহসচিব মাওলানা মাহফুজুল হক সবাইকে প্রত্যেক বিভাগের মনোনিত তত্ত্বাবধায়কদের সাথে পরিচয় করিয়ে দেন।

এরপর পরিচিতি এ অনুষ্ঠানে নসীহতমূলক বক্তব্য রাখেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (ভারপ্রাপ্ত) সভাপতি মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান। তিনি বলেন, ‘কাজের ক্ষেত্রে আমাদের প্রত্যেকেরই পরস্পরের সহযোগিতা প্রয়োজন। আমাদের অন্তরকে একমাত্র আল্লাহ তায়ালার জন্যই সবসময় উন্মুক্ত রাখা উচিত। ইখলাস ও লিল্লাহিয়্যাতের সাথে আমাদের এ কাজ চালিয়ে যেতে হবে। তাহলেই আকাবিরদের রেখে যাওয়া এই কাজ খুব সহজে পরিচালনা করা সম্ভব।’

প্রতি বিভাগের তত্ত্বাবধায়ক নিজেদের দায়িত্ব বুঝে নেয়ার পর প্রত্যেকেই আলাদা আলাদা বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, ‘আকাবিরদের ইখলাস ও লিল্লাহিয়্যাতের কারণে বেফাক মানুষের আস্থা ও ভালবাসার পাত্রে পরিণত হয়েছে। আমরা যেন তাদের সেই আস্থা ও বিশ্বাস ধরে রাখতে পারি। বেফাককে কলঙ্কমুক্ত করতে পা। কালিমামুক্ত করে সুন্দর সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারি, তার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।’

প্রসঙ্গত: গত ১৮ মে (মঙ্গলবার) সকাল ১০ টায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের এক খাস কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বেফাকের কার্যক্রমের মানোন্নায়নের জন্য বেফাকের ৫ গুরুত্ত্বপূর্ণ বিভাগে দেশের শীর্ষ পাঁচজন আলেমকে তত্ত্বাবধায়ক হিসেবে মনোনীত করা হয়।

যে বিভাগে তত্ত্বাবধায়ক হিসেবে যিনি মনোনীত হলেন:-
হিসাব বিভাগ: ঢালকানগর মাদরাসার মহাপরিচালক মাওলানা জাফর আহমদকে এ বিভাগে তত্ত্বাবধায়ক মনোনীত করা হয়েছে।
তালীম তরবিয়াত বিভাগ: শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদকে ত্ত্বাবধায়ক মনোনয়ন দেওয়া হয়েছে এ বিভাগে।
প্রশাসন বিভাগ: জামিয়াতুস সুন্নাহ শিবচর মাদারীপুর মাদরাসার মহাপরিচালক মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদীকে তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে এ বিভাগের।
পরীক্ষা বিভাগ: জামিয়া রাহমানিয়া মুন্সিগঞ্জের মুহতামিম মুফতি মনসুরুল হককে তত্ত্বাবধায়ক মনোনয়ন করা হয়েছে।

প্রকাশনা বিভাগ: এ বিভাগের তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সিলেটের গওহরপুর মাদরাসার মহাপরিচালক মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরীকে।