সরকারের অবহেলায় করোনার টিকার সঙ্কট সৃষ্টি হয়েছে: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের চরম অবহেলা বা অপরিণামদর্শী নীতির কারণে করোনাভাইরাসের টিকা নিয়ে সংকট তৈরি হয়েছে।

করোনার ভ্যাকসিন নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে তা সরকারের অপরিণামদর্শী নীতিরই ফল। একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে সুবিধা দিতে গিয়ে সরকার এক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, ভারতে তীব্র করোনা সংকট সৃষ্টি হয়েছে, কজেই নিজ দেশের প্রয়োজন না মিটিয়ে অন্য কাউকে ভ্যাকসিন দেবে না, সেটাই স্বাভাবিক।

তাছাড়া ভারত তাদের কৃত ওয়াদা কোন সময়ই রক্ষা করে না।
আজ ২৯ এপ্রিল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, স্বাস্থ্য খাতের দুর্নীতি মারাত্মক রূপ নিয়েছে। অক্সিজেনের ক্ষেত্রেও মাত্র দুটি প্রতিষ্ঠান এবং ভারতের ওপর নির্ভরতা একই সংকট তৈরি করছে।

বাজেট বরাদ্দ থাকলেও দুর্নীতির কারণে গত এক বছরে আইসিইউ, সেন্টাল অক্সিজেন ব্যবস্থা-কিছুই করা হয়নি।

এ বছরের বাজেটে স্বাস্থ্য খাতে জরুরি প্রয়োজন মেটাতে দশ হাজার কোটি টাকা রাখা হয়েছিল। এর কতটা সষ্ঠু ব্যবহার হয়েছে তা তদন্তের দাবি রাখে।

তিনি বলেন, গত বছরের অঘোষিত লকডাউনে খেটে খাওয়া মানুষগুলো কিছুটা সহায়তা পেয়েছিল। এবার সেটা না পাওয়ার কারণে গরিব মানুষ খুবই কষ্টে আছে। ইতোমধ্যে প্রথম লকডাউনেই আড়াই কোটি মানুষ দারিদ্রসীমার নিচে নেমে গেছে। এবার সেটা কোন পর্যায়ে যাবে তা এখনই বলা যাবে না।

পীর সাহেব চরমোনাই দুর্নীতি বন্ধ করে জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানান।