তেজগাঁও মাদরাসায় চলছে মুহতামিম সম্মেলন

কওমি মাদরাসার আদর্শ ও ঐতিহ্যের সংরক্ষণ, মাদরাসা খুলে দেওয়া এবং অমূলক হয়রানী বন্ধের দাবীতে আয়োজিত তাহাফফুজে মাদারিসে কওমিয়া বাংলাদেশ (কওমি মাদরাসা সংরক্ষণ পরিষদ) এর পরামর্শ সম্মেলন চলছে।
আজ শনিবার (২৪ এপ্রিল) সকাল ১১ টায় রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশন মাদরাসায় এ পরামর্শ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সংগঠনটির সদস্য ও রাজধানীর আফতাবনগর মাদরাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ আলীর পরিচালনায় এতে সভাপতিত্ব করছেন সংগঠনটির আহবায়ক ও ইসলামিক ফাউণ্ডেশন এর সহকারী পরিচালক মাওলানা ড. মুশতাক আহমদ।
আরো পড়ুন: রোববার হাইয়াতুল উলইয়ার বৈঠক: চলমান সংকটসহ গুরুত্ব পাচ্ছে যেসব বিষয়

সংগঠনের সদস্য সচিব মাওলানা মুজিবুর রহমান ফয়জীর স্বাগত ভাষণের মধ্য দিয়ে প্রোগ্রামের সূচনা হয়। স্বাগত ভাষণে তিনি বলেন, সারাদেশে মাদরাসাগুলো খোলার বিষয়ে এর আগেও আমরা প্রচেষ্টা চালিয়েছিলাম। কিন্তু সরকার পুনরায় মাদরাসাগুলো বন্ধ করে দিয়েছে। আমরা এবারও ইনফিরাদী (ব্যক্তিগতভাবে) মাদরাসা খোলার বিষয়ে চেষ্টা করতে চেয়েছিলাম। কিন্তু এবারের বিষয়টি একটু বিস্তৃত। কারো একার কথায় সরকার এবার মাদরাসা খুলে দিবে না। তাই সবাই মিলেই সরকারের কাছে এবারের আবেদন করতে হবে। যাতে করে মাদরাসা সংশ্লিষ্ট কেউই যেনো রাষ্ট্রীয় সম্পদ নষ্টের মতো কোনো পদক্ষেপ ভবিষ্যতে আর না নিতে পারে।

এতে উপস্থিত আছেন, জামিয়া দারুল উলুম বনশ্রী মাদরাসার মুহতামিম ও সংগঠনটির যুগ্ম আহবায়ক, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা হেলাল উদ্দীন, ড. আ.ফ.ম খালিদ হোসাইন, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা আব্দুল কাদের কাসেমী, মাওলানা শেখ আব্দুর রাজ্জাক কাসেমী, মাওলানা শহিদুল্লাহ কাসেমী, মানিক নগর জহির উদ্দিন আহমেদ মাদরাসার মুহতামিম মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা আবু বকর, বরিশাল, মুফতি কামরুজ্জামান, ফরিদপুর, মাওলানা আব্দুল বাতেন, মাওলানা আব্দুল হক কাউসারীসহ সারাদেশের প্রায় নেতৃত্বদানকারী উলামায়ে কেরাম।