অবৈধভাবে আলেমদের এরেস্ট করলে আল্লাহ সহ্য করবেন না: মুফতি ফয়জুল করীম

আন্দামান নওশাদ: অবৈধভাবে আলেমদের এরেস্ট করলে আল্লাহ সহ্য করবেন না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

আজ শুক্রবার (১৬ এপ্রিল) চরমোনাইয়ের মাদরাসা মসজিদে জুমার আলোচনায় একথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার বাহাদুরকে বলব নিরীহ উলামায়ে কেরামকে, নিরীহ ওলামায়ে কেরামকে, নিরীহ ওলামায়ে কেরামকে যারা অবৈধ কাজের সাথে সম্পৃক্ত না, অবৈধ ক্ষমতার নেশায় যারা মত্ত না, যারা আল্লাহওয়ালা দীনদার, দিনের জন্যই কাজ করে-এমন ওলামায়ে কেরামকে আপনারা হয়রান করিয়েন না। অবৈধভাবে এরেস্ট করিয়েন না। আল্লাহ সহ্য করবেন না। কোন অবস্থাতেই সহ্য করবেন না।

উল্লেখ্য, হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিব, জমিয়তে ওলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব, লালবাগ জামিয়া কুরআনিয়া মাদরাসার মুহাদ্দিস মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি ও মাদানীনগর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি বশিরুল্লাহ, কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে ২০১৩ সালের ৬ মে পল্টন থানায় দায়ের করা এক মামলায় গ্রেফতার করা হয়।

একই দিন ১১ এপ্রিল হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহঅর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে গ্রেফতার করে র‍্যাব।