সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে কাণ্ডের হেফাজত ৩ জন গ্রেফতার

নারায়ণগঞ্জের সোনারগাঁ রয়েল রিসোর্টে মামুনুল কাণ্ডের জের ধরে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনি হত্যাচেষ্টার মামলায় হেফাজতে ইসলামের নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

শুক্রবার (৯ এপ্রিল) বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন-খালেদ সাইফুল্লাহ সাইফ, কাজী সমির ও অহিদ। তাদের মধ্যে অহিদ তাবলীগ জামাতের সদস্য।
মামুনুল হক কাণ্ডের পর সোনারগাঁও থানায় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনির বাবা হাজী শাহ জামাল তোতা বৃহস্পতিবার রাতে বাদী হয়ে মামলা (মামলা নং-১২) করেন।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, সিসিটিভির ফুটেজ দেখে আসামি শনাক্ত করে নাম ঠিকানা অন্তর্ভুক্ত করা হবে। এ ঘটনায় এজহারভুক্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করার ঘটনায় হেফাজত কর্মীদের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ দুই নেতার বাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান ও রয়্যাল রিসোর্টে ভাংচুর মামলায় এজহারভুক্ত ১২ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিকেলে উপজেলার পিরোজপুর ইউনিয়নের শান্তিনগর একটি মাদরাসায় গোপন বৈঠক থেকে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তিনি গোপন বৈঠক থেকে গ্রেফতার ৭ জনের নাম প্রকাশ করেননি।