হেফাজত বিশৃঙ্খলা করলে কওমির সর্বোচ্চ ডিগ্রির বিষয়ে পুনর্বিবেচনা করা হবেঃ নওফেল

 

বাংলাদেশ হেফাজতে ইসলাম বিশৃঙ্খলা করলে মাস্টার্সের সমমর্যাদা দেয়া কওমি শিক্ষার সর্বোচ্চ ডিগ্রির বিষয়ে পুনর্বিবেচনা করা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ বিষয়ে তিনি বলেন, কওমি শিক্ষার সর্বোচ্চ ডিগ্রিকে সরকার সম্মান দিয়ে মাস্টার্সের সমমর্যাদা দিয়েছে। তারপরও তারা যদি বিশৃঙ্খলা করে তাহলে বিষয়টি পুনরায় বিবেচনা করে দেখতে হবে।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, করোনাকালে কওমি মাদ্রাসা তথা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সরকারি নির্দেশনা মানা হচ্ছে কিনা তা মনিটরিং করা হবে।

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রশ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে চট্টগ্রামে। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চমেক হাসপাতালে নিজে এই ডোজ নিয়েই দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। চট্টগ্রামে করোনার প্রথম ডোজ প্রদান কার্যক্রমও তিনি উদ্বোধন করেছিলেন।

চট্টগ্রামে মজুদ থাকা ৫০ হাজার ডোজ নিয়ে বৃহস্পতিবার শুরু হলো করোনাভাইরাসের সংক্রমণ রোধে দ্বিতীয় পর্যায়ের টিকাদান কর্মসূচি। শুক্রবার চট্টগ্রামে আরও ৩ লাখ ৬ হাজার ডোজ টিকা ঢাকা থেকে চট্টগ্রামে আনার কথা রয়েছে।