লকডাউনের নামে মানুষকে কর্মহীন করে বিপর্যস্ত করা যাবে না; মাওলানা মোসাদ্দেক বিল্লাহ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, লকডাউনের নামে সাধারণ মানুষকে কর্মহীন করে বিপর্যস্ত করা যাবে না। মানুষ এমনিতেই করোনার কারণে দীর্ঘ এক বছর যাবৎ বিপর্যস্ত অবস্থায় আছে।
তিনি বলেন, সতর্কভাবে স্বাস্থ্যবিধি মেনে সব ব্যবসা-বাণিজ্য, মিল-কারখানা খোলা রাখার ব্যবস্থা করতে হবে। আজ বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব হাফেজ মাওলানা অধ্যক্ষ ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা ও অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা খলিলুর রহমান, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, জিএম রুহুল আমীন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, এ্যাডভোকেট মোঃ লুৎফর রহমান শেখ, এ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব আব্দুর রহমান, মুফ্তী কেফায়েতুল্লাহ কাশফী, অধ্যক্ষ মাওলানা মোঃ মকবুল হোসাইন প্রমুখ।
প্রিন্সিপাল মাদানী বলেন, মানুষের জীবন যাত্রা সবকিছু স্বাভাবিক রাখতে হবে। কোনভাবেই মানুষকে কর্মহীন করা যাবে না।

তিনি বলেন, রমযানকে সামনে রেখে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির পরিবর্তে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমিয়ে দিয়ে সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে হবে।

বাজার সিন্ডিকেটের সাথে জড়িতদের কঠোরহস্তে দমন করতে হবে। তিনি মানুষের কষ্ট লাঘবে সরকারকে কাজ করার আহ্বান জানান।