রাজধানীর ২ মাদরাসা থেকে কোরবানির পশু জবাইয়ের ছুরি জব্দ করলো পুলিশ

 

রাজধানীতে বিভিন্ন কওমী মাদ্রাসার অভিযানে নেমেছে আইনশৃঙখলা বাহিনীর সদস্যরা।

এবার রাজধানীর দুটি মাদরাসা থেকে পাঁচ শতাধিক কুরবানীর পুশু জবাইয়ের ছুরি জব্দ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগ।

এ ঘটনায় চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে ছুরিগুলো জমা দেওয়া হয়েছে।

জানা গেছে, রাজধানীর চকবাজারের ইসলামবাগ জামেয়া ইসলামিয়া মাদরাসা থেকে ১৭৫টি এবং জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকে ৪১৫টি সহ মোট ৫৯০টি ছুরি জব্দ করা হয়েছে।

তবে এগুলো কোরবানির পশু জবাই ও কাটার কাজে ব্যবহার হতো। বর্তমান পরিস্থিতি বিবেচনায় এগুলো জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে ডিএমপির লালবাগ বিভাগের চকবাজার জোনের অতিরিক্ত উপ কমিশনার কুদরত ই খোদা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাদরাসায় অভিযান চালিয়ে ছুরি জব্দ করা হয়। মাদরাসা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, এগুলো তারা কোরবানির ঈদের সময় পশু কাটার কাজে ব্যবহার করেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, তাদের এই দাবির সত্যতা পাওয়া গেছে। তবে বর্তমান পরিস্থিতিকে পর্যবেক্ষণ করে ছুরিগুলো চকবাজার থানায় এনে জমা দেওয়া হয়েছে।

এ বিষয়ে চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। মাদরাসা কর্তৃপক্ষ কোরবানির ঈদের সময় এসব ফেরত চাইলে আমরা আবার দিয়ে দেব।

তিনি আরও বলেন, এছাড়া লালবাগের আরেকটি মাদরাসা জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকেও শতাধিক ছুরি জব্দ করা হয়। সেগুলোও কোরবানির পশু জবাই ও কাটার কাজে ব্যবহার হয় বলে জানিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ।