শহীদদের রক্তে খুলে যাবে বায়তুল মুকাদ্দাসের পথ: জেনারেল কায়ানি

ইসলামী জার্নাল : ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার ইসমাইল কায়ানি বলেছেন, শহীদদের রক্ত বায়তুল মুকাদ্দাসের পথ উন্মুক্ত করবে।
তিনি আরও বলেন, ইরানের প্রতিরক্ষা যুদ্ধের মহান শহীদদের রক্ত যেমন কারবালার পথ উন্মুক্ত করেছে তেমনি প্রতিরোধ যোদ্ধাদের মহামূল্যবান রক্ত বায়তুল মুকাদ্দাসের পথ খুলে দেবে। প্রতিরক্ষা যুদ্ধের আইনগত ও আন্তর্জাতিক আবেদন বিষয়ক এক আন্তর্জাতিক সেমিনারে তিনি এসব কথা বলেন।
ইরানের এই কমান্ডার বলেন, কুদস ফোর্সের সাবেক কমান্ডার শহীদ কাসেম সোলাইমানির পথ ধরেই তারা এগিয়ে যাচ্ছেন। কাসেম সোলাইমানি একটি আদর্শের নাম। তিনি বলেন, আমেরিকা যদি বিবেক-বুদ্ধি দিয়ে কাজ করত তাহলে তারা ইসলামী প্রজাতন্ত্র ইরানের ঐশী ব্যবস্থার সঙ্গে যুদ্ধ-বিবাদ এড়িয়ে চলত। কারণ তাদের হুমকি-ধমকি শেষ পর্যন্ত আমাদের জন্য সর্বোত্তম সুযোগে পরিণত হয়েছে।
আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান আরও বলেন, আমেরিকা আমাদের ওপর যুদ্ধ চাপিয়ে দিয়েছে কিন্তু শেষ পর্যন্ত সেই যুদ্ধই গোটা বিশ্বের মানুষের কাছে ইরানের ইসলামী বিপ্লব ও ইসলামী ব্যবস্থাকে পরিচিত করেছে।
গত বছর আমেরিকার কাপুরুষোচিত হামলায় জেনারেল কাসেম সোলাইমানি শহীদ হওয়ার পর তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন জেনারেল ইসমাইল কায়ানি