লালবাগ মাদরাসায় সব ধরণের রাজনীতি নিষিদ্ধ করলো মজলিসে শূরা

রাজধানীর ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ জামিয়া কোরআনিয়া আরাবিয়া লালবাগ মাদরাসায় সব ধরণের রাজনীতি নিষিদ্ধ করেছে মজলিসে শূরা। গত রোববার ১৪ ফেব্রুয়ারি মজলিসে শূরার বৈঠক শেষে এ ঘোষণা দেন কর্তৃপক্ষ।
আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) লালবাগ মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা জুবায়ের আহমদ এক মুঠোফোন আলাপে আওয়ার ইসলামকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেছেন, গত রোববার সকাল ৯ টায় মাদরাসার উদ্ভূত পরিস্থিতির কারণে এক মজলিসে শূরার বৈঠকেআহবান করা হয়। এ মজলিসে সর্বসম্মতিক্রমে দুটি সিদ্ধান্ত নেওয়া হয়। একটি হলো, লালবাগ মাদরাসায় কোনো ধরনের রাজনীতি করা যাবে না।
দ্বিতীয়টি হলো, মাদরাসায় যেহেতু পূর্ব থেকে ইসলামী ঐক্যজোটের রাজনীতি চলে আসছে। তাই যারা এ দলের রাজনীতির সাথে জড়িত তাদের জন্য চলতি বছরের আরবি শাওয়াল মাসের ১ তারিখ পর্যন্ত ইখতিয়ার দেওয়া হয়েছে। চাইলে তিনি রাজনীতি করতে পারবেন। যদি রাজনীতি করেন তাহলে মাদরাসা থেকে অব্যাহতি নিতে হবে। আর যদি চান তাহলে মাদরাসায় থাকতে পারবেন। তবে এর জন্য তাকে রাজনীতি থেকে অব্যাহতি নিতে হবে।
তিনি জানান, এ আল্টিমেটাম শুধু মুফতি ফয়জুল্লাহকে দেওয়া হয়নি। বরং যারাই রাজনীতির সাথে জড়িত তাদের প্রত্যেককে এ আল্টিমেটাম দেওয়া হয়েছে।
জানা গেছে, সম্প্রতি কিছু অভ্যান্তরীণ বিষয়কে কেন্দ্র করে লালবাগ মাদরাসায় ছাত্র-উস্তাদদের মাঝে চরম অস্থিরতা বিরাজ করছে। এছাড়া দীর্ঘদিন যাবত মাদরাসার একজন সিনিয়র শিক্ষকের সাথে অন্যান্য শিক্ষকদের বনিবনা হচ্ছিল না। তাই কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।