মতবিরোধ থাকলেও বিরোধীজোট ঐক্যবদ্ধ: ফজলুর রহমান

পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) প্রধান মাওলানা ফজলুর রহমান বলেছেন, মতবিরোধ থাকলেও বিরোধীজোট ঐক্যবদ্ধ রয়েছে। জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, বর্তমান সরকারের প্রতি অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত করার বিষয়ে পরামর্শ দেয় পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।
এরপর পিডিএম প্রধান এই বিবৃতি দিলেন। যদিও এ পরামর্শ পছন্দ করেনি পিএমএল-এন। পেশোয়ারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পিডিএম প্রধান বলেন, ইমরান খানের নের্তৃত্বাধীন সরকারের উদযাপন করার মতো কোনো উপলক্ষ নেই। পিডিএম ঐক্যবদ্ধ আছে এবং নিজেদের সুবিধা অনুসারে আমাদের কার্ড দেখাবো।
তিনি আরও বলেন, আমরা ঐক্যবদ্ধ আছি এবং একটি কার্যকর কৌশলে এগোচ্ছি। তিনি মনে করেন, ক্ষমতাসীনরা বোকা এবং তারা নিজেরা আরও বোকা হতে থাকবে। রেহমান বলেছেন, সিন্ধু বিধানসভা ভেঙে যাওয়ার পরেও ইলেক্টরাল কলেজ অক্ষত রয়েছে। সে কারণে বিরোধী দলগুলো উপ-নির্বাচন এবং সিনেট নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তে গেছে।

তিনি আরও বলেন, আমরা প্রত্যেক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি। রেহমান আরো যোগ করে বলেন, ঐতিহাসিকভাবে উপ-নির্বাচনে প্রকৃত জনমত সবসময় উঠে এসেছে। যদিও জিও নিউজ পিডিএম-এর বরাত দিয়ে জানিয়েছে, ২০১৮ সালের নির্বাচনে উপ-নির্বাচনের ফল বদলে গিয়েছিল।
এজন্য তিনি প্রশ্ন তোলেন, যে ব্যক্তিদের ক্ষমতার বসার অধিকার নেই, তারা কেন সুযোগ পেল? এদিকে দেশব্যাপী নতুন করে আন্দোলনের ডাক দিয়েছেন রেহমান। চলতি বছরের ৫ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির লিয়াকত বাগে প্রথম সমাবেশের কথা জানিয়েছেন রেহমান। এরপর সমাবেশ হবে হায়দরাবাদে; সেটা ৯ ফেব্রুয়ারি। তারপর ১৩ ফেব্রুয়ারি সিয়ালকোটে সমাবেশ হবে। এএনআই, ডেইলি হান্ট