মাওলানা সাঈদীর বিরুদ্ধে যাকাতের অর্থ আত্মসাতের মামলা বাতিল চেয়ে আবেদন

 

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে যাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন আবেদন করা হয়েছে।
সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মাওলানা সাঈদীর পক্ষে আইনজীবী মো: মুজাহিদুল ইসলাম শাহীন এ আবেদন দাখিল করেন।
আইনজীবী মুজাহিদুল ইসলাম শাহীন নয়া দিগন্তকে বলেন, ইসলামিক ফাউন্ডেশনের (ইফার) জাকাতের অর্থ আত্মসাতের মামলায় বিচারিক আদালতে সাঈদীর বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ বাতিল ও অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে এ আবেদন করা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হতে পারে।
এর আগে গত ১১ জানুয়ারি রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে আরা অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। একই সাথে এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।
মামলায় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ মোট ছয়জনকে আসামি করা হয়। অপর পাঁচ আসামি হলেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো: আব্দুল হক।
উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। এর আগে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ২০১০ সালের ২৯ জুন সাঈদীকে গ্রেফতার করা হয়। পরে একই বছরের ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এর পর থেকে তিনি কারাগারেই আছেন।