দায়িত্বশীলদের দক্ষ ও আল্লাহভীরু হতে হবে: মুফতী সৈয়দ ফয়জুল করীম

ইসলামী জার্নাল: ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় দায়িত্বশীলদের যোগ্য, দক্ষ ও তাকওয়ার গুণে গুণান্বিত হতে হবে। যে কোন ত্যাগ ও কুরবানির মানসিকতা অন্তরে লালন করতে হবে। একে অপরের উপর প্রাধান্য দিতে হবে। কোন প্রকার লোভ-লালসা যেন দায়িত্বশীলদের আচ্ছন্ন করতে না পারে সে ব্যাপারে সজাগ ও সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, প্রচলিত জাহেলী সমাজ পরিবর্তন করে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত উন্নত সমাজ গঠনে কাজ করতে হবে। দুর্নীতি করে যারা দেশের সম্পদ বিদেশে পাচার করে তাদরে বয়কট করতে হবে। সৎ ও আল্লাহভীরু নেতা ছাড়া ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, চোর ও লুটপাটকারীদের সর্বক্ষেত্রে বর্জন করতে হবে। দেশের সম্পদ যারা বিদেশে পাচার করে তারা দেশ ও জাতির শত্রু। বর্তমান সরকারের আমলে সবচেয়ে বেশি বিদেশে টাকা পাচার হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর মজলিসে শুরা অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদীর পরিচালনায় অনুষ্ঠিত শুরা অধিবেশনে প্রধান অতিথি ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।
মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, আল্লাহভীরু শাসক প্রতিষ্ঠা না থাকলে সমাজ ও রাষ্ট্রের যে কী দূরাবাস্থা তা বর্তমান সমাজব্যবস্থা দেখলে বুঝা যায়। তিনি চলমান পৌরসভা ও অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতপাখার প্রার্থীদের নির্বাচিত করার আহ্বান জানান।
শুরা অধিবেশনে মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাইকে সভাপতি, মাওলানা সৈয়দ নাসির আহমদ কাউছার ও মাওলানা লুৎফুর রহমানকে সহ-সভাপতি এবং অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদীকে সেক্রেটারী করে ৩৯ সদস্য বিশিষ্ট বরিশাল মহানগর কমিটি ঘোষণা করা হয়।