৬ মাসে তিনবার বিদেশে চিকিৎসা, সিঙ্গাপুর থেকে দেড়মাস পর ফিরলেন অর্থমন্ত্রী

ইসলামী জার্নাল : চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ নিয়ে ছয় মাসে তৃতীয়বার বিদেশ থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরলেন তিনি।

সবশেষ ২৮ নভেম্বর তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন চিকিৎসার জন্য। এর আগে চোখের সমস্যা নিয়ে ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণার পর পহেলা জুলাই লন্ডনে এবং অক্টোবরে চিকিৎসার জন্য দুবাই যান অর্থমন্ত্রী।

করোনা সংকটের মধ্যেই তৃতীয় দফায় দেশের বাইরে চিকিৎসা গ্রহণ শেষে রোববার (১০ জানুয়ারি) রাতে একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে ফিরেছেন অর্থমন্ত্রী।

এক বিবৃতিতে অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার থেকেই নিয়মিত দাপ্তরিক কার্যক্রমে অংশ নেবেন তিনি। মন্ত্রণালয় জানিয়েছে, সিঙ্গাপুরে কোয়ারেন্টাইনের শর্ত পূরণ করতে গিয়ে চিকিৎসা শুরু করতে বেশি সময় নিয়েছেন চিকিৎসকরা। যদিও সিঙ্গাপুরে থাকা অবস্থাতেই ই-ফাইলিং কার্যক্রমের আওতায় মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করেছেন তিনি। এছাড়া দেড় মাসে অনলাইন প্লাটফর্মগুলোর মাধ্যমে ভার্চুয়ালি অংশ নিয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪টি বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী। এসব বৈঠকে করোনা সংকট মোকাবিলা, সার ও চাল ক্রয়সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ ক্রয়প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি। এছাড়া অর্থনৈতিক বিষয় সংক্রান্ত সভাগুলোতেও অংশ নেন অর্থমন্ত্রী।

এর আগে, অক্টোবরে চিকিৎসার জন্য দুবাই গিয়েও করোনা ভাইরাসের কারণে সৃষ্টি হওয়া জটিলতায় সঠিক চিকিৎসা নিতে পারেননি তিনি। ফলে আবারও তিনি নভেম্বরে সিঙ্গাপুরে যান।

দেশে ফিরেই চলমান সিঙ্গাপুর সফরের মধ্যে, করোনাকালীন সংকট উপেক্ষা করে রিজার্ভ, রেমিটেন্সে রেকর্ড অর্জন করায় দেশের মানুষকে ধন্যবাদ দিয়েছেন অর্থমন্ত্রী। এছাড়া, তার সুস্বাস্থ্য কামনায় সর্বস্তরে দোয়া কামনা করায় দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।