সমাজ দেশ ও ইসলামের কল্যাণে ছোট্ট বাচ্চাদের মক্তবে দিতে হবে: মধুপুরপীর

ইসলামী জার্নাল : মুন্সিগঞ্জ সিরাজদিখান অন্তর্গত বড়ামে হযরত আবু হোরায়রা রা. নূরানী মাদরাসার সবক উদ্বোধনী অনুষ্ঠানে হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা হযরত আব্দুল হামিদ মধুপুর পীর বলেন, সমাজ দেশ ও ইসলামের কল্যাণে ছোট্ট বাচ্চাদের মক্তব ও নূরানী মাদরাসায় ভর্তি করতে হবে।
আজ (৮ জানুয়ারি) শুক্রবার সকাল নয়টায় আল্লামা আব্দুল হামিদ মধুপুর পীর মাদরাসার নূরানি বিভাগের শিশু ও প্রথম শ্রেণীর ছাত্র ছাত্রীদের আনুষ্ঠানিক সবক প্রদান করেন।
সবক দেওয়ার শুরুতে সকলের উদ্দেশ্যে আল্লামা আব্দুল হামিদ বলেন, কেউ যদি আলেম হতে চায় তাহলে তার জন্য সকল রাস্তা খোলা রয়েছে। শুধু প্রয়োজন ইচ্ছা শক্তির। এদেশে অনেক মাদরাসা রয়েছে আর সকল মাদরাসার ভিত্তি হলো নূরাণী মক্তব। এজন্য আপনারা প্রত্যেকে আপনাদের সন্তানদের এসব মক্তবে ভর্তি করাবেন, মক্তবে ভর্তির দ্বারা ছোট ছোট কচি কাচা বাচ্চারা কুরআন শিখবে। আলেম হবে। এটা সমাজ, রাস্ট্র এবং ইসলামের জন্য কল্যান হবে। একদিকে যেমন আপনারা দুনিয়াতেও লাভবান হবেন অন্যদিকে আখেরাতেও অনেক ফায়দা পাবেন।
যুব সমাজের নূরাণী মাদরাসা প্রতিষ্ঠার এমন উদ্যোগে খুশি হয়ে তিনি আরো বলেন, স্থানীয় যুবকরা মাদরাসা প্রতিষ্ঠার যেই উদ্যোগ নিয়েছে এটা আলহামদুলিল্লাহ অনেক ভালো উদ্যোগ এবং আপনারা যারাই নূরাণী এই মাদরাসা প্রতিষ্ঠার জন্য কাজ করছেন আল্লাহ আপনাদের এই মেহনতকে কবুল করুক। আমীন।
আলোচনা শেষে মাওলানা আব্দুল হামিদ মাদরাসার সকল ছাত্রদের সাথে কুশল বিনিময় করেন।
সবক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাওলানা উবাইদুল্লাহ কাশেমী, মাওলানা রুহুল আমীন কাশেমী, মাদরাসার প্রধান উপদেষ্টা মাওলানা সিদ্দিকুর রহমান, মাদরাসার সভাপতি মোবারক দেওয়ান, সহ সভাপতি মুহাম্মাদ রফিক, মুহাম্মাদ মজিবর, সেক্রেটারি মুহাম্মাদ রোমান, কোষাধ্যক্ষ মুহাম্মাদ ইয়ামিন, সহ-কোষাধ্যাক্ষ মুহাম্মাদ মোক্তার, মুহাম্মাদ বাতেন, মুহাম্মাদ শুভ, আসিফ, মুহাম্মাদ নাজমুল, জসিম, মাসুদ, সাইদ, সাদী, মুহাম্মাদ আকতার প্রমুখ।