তালেবানি বাংলাদেশ চাই না, সব ধর্মের সহনশীল সহাবস্থান চাই: শিক্ষা উপমন্ত্রী

সব ধর্মের মানুষকে নিয়ে সহনশীল বাংলাদেশের প্রত্যাশার কথা জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, তালেবানি বাংলাদেশ চাইনা, দ্বীনে ইসলাম সহ সকল ধর্মের সহনশীল অনুশাসনে থাকা মানুষদের শান্তিপূর্ণ সহাবস্থানের সমৃদ্ধ বাংলাদেশ চাই, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা চাই।

শনিবার এক ফেসবুক স্ট্যাটাসে উপমন্ত্রী বলেন, আমার গতকালের একটি বক্তব্যে প্রকাশিত অভিমতকে এক শ্রেনীর অপপ্রচারকারী সামাজিক যোগাযোগমাধ্যমে বিকৃত করে প্রচার করছে।

নিজের দেয়া পূর্বের বক্তব্য পরিস্কার করে উপমন্ত্রী বলেন, আমি বলেছি এক সময় বলা হতো ছবি তোলা হারাম, তাদের এই উদ্ভট কথা যদি কেউ মানতো, পবিত্র হজ্জে যাওয়াও সম্ভব হতো না।

কারণ হজ্জে যেতে পাসপোর্ট ভিসা করতে হয়, যা ছবি তোলা ছাড়া সম্ভব নয়। এখন এরা কোনো সময় ভাস্কর্য, কোনো সময় মূর্তি এসব নানান আলোচনা সামনে এনে শুধুই জলঘোলা করছে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, এদের কথা শুনতে গেলে পবিত্র হজ্জেও যেমনি যাওয়া যাবেনা, দেশের অর্থনীতির বিশাল অংশ যা পরিচালিত হয় ব্যাংকিং খাতের মাধ্যমে, তাকেও বন্ধ করে দিতে হবে।

এদের কথা শুনতে গেলে মেয়েদের ঘরে বন্দি করতে হবে, নয়তো জোর করে এদের প্রেসকিপশন মতো পর্দা করাতে হবে, এবং শেষমেশ বাংলাদেশ তালেবানের আফগানিস্তানেই পরিণত হবে।