গণমাধ্যমকে স্বাধীনতা এবং সত্যের পক্ষের থাকার আহবান ডা.দীপু মনির

দীপু মনি বলেছেন, সংবাদপত্র পক্ষপাতিত্ব ছাড়া, নিরপেক্ষতা বজায় রেখেই সংবাদ প্রচার করবে। এটি খুব জরুরি। শনিবার চাঁদপুরের ‘দৈনিক চাঁদপুর প্রতিদিনের’ দশকপূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, যেসব ক্ষেত্রে আমাদের দেশের স্বাধীনতা এবং স্বাধীনতার চেতনা জড়িত রয়েছে, সেখানে নিরপেক্ষতার নয়, সেখানে অবশ্যই স্বাধীনতার পক্ষে থাকতে হবে এবং সত্যের পক্ষে লিখতে হবে।
সত্য-মিথ্যার পার্থক্য তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের জানা থাকা দরকার, কোথায় আমরা নিরপেক্ষ থাকব এবং কোথায় আমরা একটি পক্ষের সাথে থাকব। যেখানে সত্য মিথ্যার লড়াই সেখানে আমরা অবশ্যই সত্যের পক্ষে থাকতে হবে। এখানে নিরপেক্ষ থাকার কোনো সুযোগ নেই। নির্যাতিতের পক্ষে থাকতে হবে।
তিনি বলেন, চাঁদপুরের উন্নয়নে আমরা কাজ করছি। সুযোগ যারা আমাদের দিয়েছেন সেই প্রিয় চাঁদপুরবাসীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই কাজ করার মাঝে আমাদের অনেক সাফল্য যেমন রয়েছে, তেমনি হয়তো অনেক জায়গায় আমরা অনেক কিছু করার ইচ্ছা থাকলেও করতে পারিনি।
মন্ত্রী বলেন, সংবাদপত্রের কাজ হচ্ছে আমাদের এই সাফল্যের কথা যেমনি তুলে ধরবে, তেমনিভাবে আমাদের কোথাও যদি কোনো ত্রুটি থেকে থাকে সেটি ও সুন্দরভাবে ধরিয়ে দিবে। আমাদের কাজের ক্ষেত্রে কোথাও অনিয়ম, দুর্নীতি, ত্রুটি থাকলে সেটিও তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান জুয়েল।