মামুনুল ও ফয়জুল করীমকে গ্রেপ্তার দাবিতে ১ ডিসেম্বর সারাদেশে মানববন্ধন
করবে মুক্তিযুদ্ধ মঞ্চ

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ফয়জুল করিমের গ্রেপ্তার দাবিতে আগামী ১ ডিসেম্বর সারাদেশে মানববন্ধনের ডাক দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

শনিবার রাজধানীর শাহবাগে এক প্রতিবাদ সমাবেশ থেকে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন এ কর্মসূচি ঘোষণা দেন।

আল মামুন বলেন, আমরা সরকারের কাছে সাত দফা দাবি জানিয়েছে। আমাদের দাবি অনুযায়ী মামুনুল হক ও ফয়জুল করিমকে গ্রেফতার করে দ্রুত বিচারের আওতায় আনতে হবে। ফ্রান্সে মহানবীকে কটূক্তি করার প্রতিবাদে যেভাবে রাস্তায় নেমেছিলাম তেমনই মামুনুল হকের গ্রেফতারের দাবিতে রাস্তায় নামবো।
মামুন বলেন, আগামী ১ ডিসেম্বর দেশের সব জেলা উপজেলায় মুক্তিযুদ্ধ মঞ্চের সব ইউনিট একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করবে। আমাদের দাবি মানা না হলে ১ ডিসেম্বরের পর কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
এদিন বিকাল ৪টায় সংগঠনটির নেতাকর্মীরা শাহবাগ মোড় অবরোধ করে। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে প্রথমে বিক্ষোভ মিছিল শুরু করা হয়। সমাবেশ দেশের বিভিন্ন অঞ্চল থেকে নেতাকর্মী জড়ো হন। মঞ্চের নেতাকর্মীরা মামুনুল হক ও ফয়জুল করীমকে গ্রেফতারের দাবি করে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।
সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, মামুনুল হককে গ্রেফতার করতে হবে। মহানবী (সা.) ও বঙ্গবন্ধুকে অবমাননা করার অপরাধে আজ থেকে সমগ্র বাংলাদেশে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করীমকে অবাঞ্ছিত ঘোষণা করলো মুক্তিযুদ্ধ মঞ্চ। এদেরকে অবিলম্বে গ্রেফতার না করলে মুক্তিযুদ্ধ মঞ্চ সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তুলবে।