ফেনীর হেফাজত নেতা মুফতি রহিমুল্লাহর ইন্তিকাল

ফেনীর লালপোল সোলতানিয়া মাদরাসার মুহাদ্দিস, হেফাজতে ইসলামের নবনির্বাচিত সহকারী মহাসচিব ও ফেনী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রিয় ইসলামী নেতা মুফতি রহিমুল্লাহ কাসেমী বুধবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ১১:৫০ মিনিটে ঢাকা ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।
ইন্তিকালের সময় মুফতি রহিমুল্লাহর বয়স হয়েছিল আনুমানিক ৬২ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও দুই কন্যা সন্তান রেখে যান।
মরহুম মুফতি রহিমুল্লাহ’র পুত্র মাওলানা মাহমুদুল হাসান খবরটি নিশ্চিত করেছেন। তিনি পিতার রুহের মাগফিরাতের জন্য সকলের দোয়া চেয়েছেন।
নামাযে জানাযা আজ (বৃহস্পতিবার) দুপুর ২টা ৩০ মিনিটে মরহুম মুফতি রহিমুল্লাহর প্রতিষ্ঠিত ফেনীর সোনাগাজী উপজেলাস্থ ধলিয়া গুনক মঈনুল ইসলাম মাদ্রাসায় অনুষ্ঠিত হবে।
জানা গেছে, মরহুম মুফতি রহিমুল্লাহ গতকাল হাতিয়া সফররত অবস্থায় ঠাণ্ডাজণিত রোগে আক্রান্ত হয়ে শ্বাসকষ্ট অনুভব করেন। অবস্থার অবনতি হলে তাঁকে গতকাল রাজধানী ঢাকার বনশ্রী ইয়ামাগাত ফ্রেন্ডশিপ জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার আরো অবনতি হতে থাকলে আজ তাঁকে ইবনে সিনা হাসপাতালে স্থানান্তর করা হয়। এখানেই তিনি রাতে ইন্তিকাল করেন।
এদিকে মুফতি রহিমুল্লাহর ইন্তিকালের খবর শুনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও ভক্তবৃন্দের প্রতি গভীর সমবেদনা জানান।