পাকিস্তানে হাফিজ সাঈদের ১০ বছরের জেল

ইসলামী জার্নাল ; পাকিস্তানের জামায়াত উদ দাওয়ার (জেইউডি) প্রধান ও লস্কর-ই-তৈয়েবার প্রতিষ্ঠাতা হাফিজ সাঈদকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের সন্ত্রাস-বিরোধী আদালত। তার বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যক্রমে অর্থায়নের দু’টি অভিযোগে গতকাল বুধবার এ রায় দিয়েছেন লাহোরের একটি সন্ত্রাসবাদবিরোধী আদালত।
পাকিস্তানের আইন অনুযায়ী নিষিদ্ধ একটি সংগঠনের সদস্য হওয়ার কারণে ছয় মাস এবং অবৈধ সম্পত্তি অর্জনের জন্য আরও ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে হাফিজ সাঈদকে। আইনজীবী ইমরান গিল এ তথ্য জানান। তবে সাজা কমানোর আবেদন করতে পারবেন তিনি।
হাফিজ সাঈদকে কারাদণ্ড দেওয়া এটিই প্রথম নয়। এর আগে গত ফেব্রুয়ারিতে সন্ত্রাসবাদী কর্মকাণ্ডে অর্থায়নের অভিযোগে জামাত উদ দাওয়া প্রধান হাফিজ ও তার সহযোগীদের ১১ বছরের কারাদণ্ড দিয়েছিল পাকিস্তানের আদালত।
হাফিজ ও তার দুই সহযোগী জাফর ইকবাল এবং ইয়াহিয়া মুজাহিদকে সাড়ে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া হাফিজের শ্যালক আব্দুল রহমান মক্কিকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আন্তর্জাতিক চাপের মুখে পাকিস্তান গতবছর জুলাইয়ে সন্ত্রাসে-অর্থায়নে জড়িত থাকার অভিযোগে হাফিজকে গ্রেপ্তার করে। সূত্র : দি ডন